Gizmobd

শাওমি মি মিক্স ৩ ( Xiaomi Mi Mix 3 ) ৫জি ফোন। ডাউনলোড স্পীড ১০২৬ এমবি!

বর্তমান সময়ে অন্যান্য মোবাইল ব্র্যান্ড এর মতো শাওমি ও অনেক জনপ্রিয়তা লাভ করে ফেলেছে। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে শাওমি এবার বাজারে আনল ৫জি ফোন। তো দেখা যাক শাওমির এই ৫জি ফোনে কি কি ফিচার যুক্ত করেছে। এবং এই ফোনে যে বিষয় নিয়ে অনেকটা বলা হচ্ছে এর ডাউনলোড স্পীড। আজকএ আমি এই বিষয় নিয়েও বলব।

শাওমি স্মার্টফোন ডিরেক্টর Qi Zhiyuan বর্তমান সময়ের রিলিজ করা Xiaomi Mi MIx 3 ফোনটির 5G ভার্সন এর ডাউনলোড স্পীড চেক করেন। এবং এই ফোনটির ডাউনলোড স্পীড প্রতি সেকেন্ডে ১০২৬ এমবি পর্যন্ত ওঠে।

যদি এই ফোনটি ৫জি এর আওতাভুক্ত থাকে তাহলে স্পীড এরকম ই বা এর চাইতে কমবেশি ও হতে পারে।
শাওমির প্রডাক্ট ডিরেক্টর Wang Teng বলেন, শাওমি অনেক লোকশক্তি ও উপাদান সম্পদ বিনিয়োগ করেছেন এই ডিভাইস টির মধ্যে। এবং ৫জি স্মার্টফোনটি পরীক্ষা করার জন্য তিনটি অপারেটরকে সক্রিয়ভাবে সহযোগিতা করেছেন।

Xiaomi Mi MIX 3 5G এর একটি স্ক্রিন সাইজ 93.4% এবং এর সাথে একটি 6.39 ইঞ্চি ডিসপ্লে রয়েছে যা ১০৮০ x ২৩৪০ এর রেজোলিউশন এর। এবং এই ফোনে চিপসেট হিসাবে ডিভাইসটিতে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগণ ৮৫৫ ব্যবহার করা হয়েছে। এর জিপিউ অ্যাড্রিনো ৬৪০।

এই ৫জি ফোনটির পেছনে থাকছে ডুয়েল ক্যামেরা সেটআপ মেইন ক্যামেরাটি হলো ১২ মেগাপিক্সেল ও অন্যটিও হলো ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্সের ক্যামেরা। যেটা আগের ৪ জি ভার্সনেও ব্যবহার করেছিল শাওমি। এবং সেলফি ক্যামেরা ২৪ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা। সাথে রয়েছে LED ফ্ল্যাশ।

ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ‍্যান্ড্রয়েড ৯ পাই এবং শাওমির নিজস্ব এমআইইউআই ১০।
শাওমি মি মিক্স ৩ ৫জি তে ৩৮০০ মিলি অ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফাস্ট চার্জিং ১৮ ওয়াট সাপোর্ট করে।
শাওমি জানিয়েছেন, আগের ৪জি ভার্সন এর তুলনায় এই ৫জি ভার্সনটি ১০% বেশি শক্তিশালী হবে বলে আশা করা যাচ্ছে।

শাওমির এই ৫জি ফোনটি এখনো আমাদের বাংলাদেশে আসে নাই। বর্তমানে চীন এবং ইউরোপ এর কিছু দেশে বিক্রি হচ্ছে। এবং শাওমি মি মিক্স ৩ ৫জি ফোনটি আমাদের দেশে আসলে এর দাম হবে ৫০ হাজার থেকে ৬০ হাজার এর আশেপাশে।

রবিউল ইসলাম

ছোটবেলা থেকেই আমার ইন্টারনেটের উপর রয়েছে অন্যরকম ভালোবাসা। ভালোলাগে ইন্টারনেটের বিভিন্ন গ্যাজেট এবং প্রযুক্তিকে। আর সেই ভালবাসা আঁকড়ে ধরে আমি নির্মাণ করেছি গিজমোবিডি। যাতে আমার ভাষায় ইন্টারনেটের বিভিন্ন গ্যাজেট এবং প্রযুক্তিকে আরো জাগিয়ে তুলতে পারি।

১ টি মন্তব্য

*

code

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.