Gizmobd

রেডমি বাজারে আনবে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা যুক্ত স্মার্টফোন!

শাওমির সাব ব্রান্ড রেডমি । ক্যামেরার দিক দিয়ে রেডমি সবার চাইতে একটু বেশি বশিই দিয়ে থাকে। ২০১৯ এর শুরুতে ৪৮ মেগাপিক্সেলের দুটি ফোন বাজারে আনে রেডমি। রেডমি নোট ৭ এবং রেডমি নোট ৭ প্রো। এই দুটি ফোন বাজারে এনে সেলফি প্রেমিকদের নতুন চমক দেখিয়ে দেয় রেডমি। কিন্তু এর পর থেকে ৪৮ মেগাপিক্সেল আর নতুন চমক থাকবে না । আবার নতুন চমক হতে চলেছে রেডমির নতুন ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা। তারা ইতিমধ্যে ৬৪ মেগাপিক্সেল স্মার্টফোনটি নিয়ে কাজ শুরু করে দিয়েছে। শাওমি বলেছে ৬৪ মিলিমিটার সেন্সর এর সাথে রেডমির প্রথম স্মার্টফোনের ফটোগুলি ৯২৪৮X৬৯৩৬ পিক্সেল আঁকারের। এবং ফটোগুলির সাইজ প্রায় ২০ এমবি’র মতো হতে পারে। এই সেন্সরটিতে বেশি আলোতে ৬৪ মেগাপিক্সেল ছবি ক্যাপচার করবে । এবং কম আলোতে ১৬ মেগাপিক্সেলের ছবি ক্যাপচার করবে। ও এই ক্যামেরার ছবি অতিরিক্ত পরিমানে জুম করলেও ছবির ডিটেল লস হবে না।

সম্ভবত, রেডমি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সেন্সর হিসাবে স্যামসাং এর তৈরি করা আইএসওসেল ব্রাইট জিডাবলু ১ ব্যবহার করতে পারে।
শাওমি এখনো প্রকাশ করেনি যে কোন স্মার্টফোনে এই ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করতে চলেছে।
তবে কিছু কিছু সংবাদ প্রতিবেদনের অনুযায়ী বুজতেপারা যায় রেডমি নোট ৮ এর মধ্যে এই ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করতে পারে।

এবং এই বছরের শেষের দিকে শাওমি এই এই ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা যুক্ত স্মার্টফোন বাজারে আনতে পারে।

featured image credit by SeekLogo.Com

রবিউল ইসলাম

ছোটবেলা থেকেই আমার ইন্টারনেটের উপর রয়েছে অন্যরকম ভালোবাসা। ভালোলাগে ইন্টারনেটের বিভিন্ন গ্যাজেট এবং প্রযুক্তিকে। আর সেই ভালবাসা আঁকড়ে ধরে আমি নির্মাণ করেছি গিজমোবিডি। যাতে আমার ভাষায় ইন্টারনেটের বিভিন্ন গ্যাজেট এবং প্রযুক্তিকে আরো জাগিয়ে তুলতে পারি।

মন্তব্য যুক্ত করুন

*

code

Your Header Sidebar area is currently empty. Hurry up and add some widgets.